Sony's Xperia Z1 (Honami) picture surfaces online

Sony's Xperia Z1 (Honami)-এর ছবি চলে আসলো অনলাইনে
August 26, 2013
Sony's Xperia Z1 (Honami) picture surfaces online


মাত্র ৩ দিন আগেই sony তাদের অফিসিয়াল টুইটার পেজে "It's the smartphone everyone's been talking about" শিরোনামে একটি টিজার ছবি tweet করেছিল যা থেকে সবাই প্রায় ধারণাই করে নিয়েছিল যে সনি তাদের নতুন স্মার্টফোন Sony's Xperia Z1 (Honami) এর কথা বলছে!


কিন্তু সেই টিজার ছবিটির মাধ্যমে ডিভাইসটির প্রতি গ্রাহকদের মধ্যে যে সাসপেন্স Sony সৃস্টি করেছিল তা বেশিক্ষণ ধরে রাখা সম্ভব হয়নি! কারণ, নতুন যে ডিভাইসটির সম্পূর্ণ ছবি বা তথ্যের জন্যে গ্রাহকরা Sony-এর দিকে তাকিয়ে অপেক্ষা করছিল অন্যে অর্থে বলতে গেলে Sony গ্রাহকদের অপেক্ষা করাচ্ছিল, সেই অপেক্ষার অবসান ঘটে গেছে।


তবে বরাবরের মত অফিসিয়াল ভাবে নয়, বর্তমান সময়ে যেভাবে ঘটে ঠিক সেইভাবে। আরোও খোলাসা করে বলতে গেলে বলতে হয়, অজ্ঞাত সুত্র থেকে অনলাইনে ছড়িয়ে পড়েছে ডিভাইসটির এবং এর  ফ্রেমের ছবি, আর স্বভাবসুলভ ভাবে সেই সাথে বের হয়েছে ডিভাইসটি সম্পর্কিত আরো কিছু তথ্যও! যেমন ডিভাইসটির গড়ন হবে অনেকটা তার পূর্ব মডেল এর মতই। পাওয়া যাবে ৩টি ভিন্ন ভিন্ন রঙের বডিতে- সাদা, কালো এবং বেগুনি।


Sony_xperia_z1_honami


তবে অনলাইনে বের হওয়া ছবি গুলো থেকে এটা বোঝা দুষ্কর হচ্ছে যে ডিভাইসটি ঘিরে যে ধাতব ফ্রেমটি আছে সেটা কি শুধু নিছক একটি ফ্রেম এর কাজই করবে নাকি এন্টেনার কাজও করবে। যদি ফ্রেমটি এন্টেনার কাজও করে তবে অবশ্যই এই নতুন ডিভাইসটি তার পূর্বসরিদের থেকে টেক-বিশেষজ্ঞদের কাছে অনেকটা এগিয়ে থাকবে।


এখন পর্যন্ত জানা গেছে, ডিভাইসটিতে সংযুক্ত থাকবে ২০.৭ মেগা-পিক্সেল এর ক্যামেরা! যা দিয়ে ধারণ করা যাবে চমকপ্রদ সব ছবি। ধারণা করা হচ্ছে মোবাইলটির ভিডিও ধারণ ক্ষমতা আগের যেকোনো মোবাইল ডিভাইস এর  ভিডিও ধারণ ক্ষমতা থেকে সম্পূর্ণ আলাদা এবং অনেক উচু মানের হবে। মোবাইলফোনের ইতিহাসে প্রথমবারের মত 4k ভিডিও ধারণ ক্ষমতা এই ডিভাইসটির হাত ধরেই আসবে বলেই সংবাদ পাওয়া যাচ্ছে [4K video has 4000 x 2000 resolution. though standard is 4096 x 2160]।


যদি তথ্যটি সত্য হয়, তবে মোবাইল ফোন এর  ভিডিও ধারণ ক্ষমতায় যে নতুন এক যুগের শুরু হলো তা আর বলার অপেক্ষা রাখে না। আর সেই জন্যে Sony যে বেশ প্রশংসা কুড়াবে তা আগে ভাগেই ধারণা করা ভূল হবেনা। সেটটি সম্পর্কে খোজ করতে গেলে আরও যে তথ্যগুলো পাওয়া যায় তা হলো এতে থাকবে  ৫ইঞ্চি সম্পূর্ণ HD ডিসপ্লে, quad-core 2.2GHz Qualcomm Snapdragon 800 প্রসেসর এবং ২GB র্যা ম।


স্টোরেজ সম্পর্কে কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া না গেলেও বোঝা এ যাচ্ছে এত হাই রেজ্যুলেশনে  ধারণ করা ছবি ও ভিডিও গুলো রাখার জন্যে সেটটিতে গ্রাহকদের অবশ্যই পর্যাপ্ত জায়গা করে দিবে Sony! ও হ্যাঁ, মোবাইলটি তার পূর্বসরিদের মতই ওয়াটার এবং ডাস্ট প্রুফ হবে। এন্ড্রয়েড অপারেটিংয়ে Sony তার এই ফ্লাগশিপ মডেলে বর্তমান মোবাইল বিশ্বের সকল সুবিধা নিয়েই আসবে তা হয়তো সবাই বুঝেই গেছেন, তবুও অফিসিয়াল ভাবে জানার জন্যে আমাদের সবাইকে অপেক্ষা করতে হবে সেপ্টেম্বর এর ৪ তারিখ পর্যন্ত। কেননা, সেদিন Sony তাদের এই নয়া হ্যান্ডসেটটিকে আনুষ্ঠানিক ভাবে আনতে পারে গোটা  বিশ্বের সম্মুক্ষে!


mir_muthofon লিখেছেন

 মীর সাজ্জাদ



 
TAGS : Sony , Honami , Xperia Z1 ,
Related News


 
comments powered by Disqus