Samsung Galaxy S5 Dual-SIM version coming to China

চীনের বাজারে আসছে ডুয়েল সীমের Samsung Galaxy S5!
April 5, 2014
Samsung Galaxy S5 Dual-SIM version coming to China


কোরিয়ান স্মার্টফোন জায়ান্ট স্যামসাংয়ের ফ্ল্যাগশীপ স্মার্টফোন Galaxy S5 বাজারে আসার কথা রয়েছে ১১ এপ্রিল । মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৪ এ Galaxy S5 এর ঘোষণা দেওয়ার পরেই জানা গিয়েছিলো যে, এই ফোনের একটি ডুয়েল সীমের ভার্সনও বাজারে আনবে স্যামসাং।


কেননা, বর্ধনশীল মোবাইল মার্কেটে ক্রমাগতই বেড়ে চলেছে ডুয়েল সীমের ফোনের জনপ্রিয়তা। এবারে জানা গেলো চীনা টেলিকম চীনের বাজারে আনছে ডুয়েল সীমের Galaxy S5, যার মডেল নাম্বার হলো G9009D। স্মার্টফোনের বাজারে নিজেদের আধিপত্য ধরে রাখার লক্ষ্যেই হয়তো এমন যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ।

 

নতুন এই ডুয়েল সীমের Galaxy S5 এর মোটামুটি সব স্পেসিফিকেশনই Galaxy S5 এর রেগুলার ভার্সনের মতোই। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাটে চালিত ডুয়েল সীমের Samsung Galaxy S5 এ রয়েছে ৫.১ ইঞ্চি স্ক্রীনের সুপার অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ x ১৯২০ পিক্সেল। এছাড়া এর পিক্সেল ডেনসিটি হলো (PPI) ৪৩২।


২.৫ গিগাহার্টজ গতির ক্রেইট-৪০০ কোয়াডকোর প্রসেসরচালিত গ্যালাক্সি এস-৫ এ চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৮০০; Adreno 330 জিপিউসমৃদ্ধ এই ফোনে আছে ২ গিগাবাইটের র্যা ম। এর ইন্টারনাল মেমোরী হিসেবে থাকছে ১৬ ও ৩২ গিগাবাইটের জায়গা। এছাড়া এটি ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরী কার্ড সাপোর্ট করবে। এছাড়া এই ফোনে থাকছে ২,৮০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী।

 

উল্লেখ্য,  ডুয়েল সীমের Galaxy S5 এর ২টি সীম স্লটের একটিতে CDMA2000 ও অন্যটিতে GSM প্রযুক্তির সীম ব্যবহার করা যাবে। তবে ডুয়েল সীমের Galaxy S5 এ থাকছেনা এলটিই আর রেডিও সুবিধা।


প্রাথমিক ভাবে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে ৫,২৯৯ ইউয়ান বা ৮৫০ ডলারে অর্থ্যাৎ ৬৬ হাজার টাকায়। এই ফাকে বলে রাখি, বাংলাদেশে Galaxy S5 এর ইন্ট্যারন্যাশনাল ভার্সন পাওয়া যাবে যার মূল্য ৬০ হাজার থেকে শুরু হবে।


তবে প্রাথমিক পর্যায়ে শুধুমাত্র চায়না টেলিকমের গ্রাহকগণই ডুয়েল সীমের Galaxy S5 কেনার সুযোগ পাবেন। পর্যায়ক্রমে অন্যান্য চীনা অপারেটরও হয়তো তাদের গ্রাহকদের এই সুযোগ দিবে। তবে চীনের বাইরে ঠিক কবে ডুয়েল সীমের Galaxy S5 পাওয়া যাবে সে সম্পর্কে এখন পর্যন্ত কোন ধরণের তথ্যা পাওয়া যায়নি। 

 

 

 
Related News


 
comments powered by Disqus