Nokia 3310 the blast from the past, coming back again?

Nokia 3310 কি ফেরত আসছে তবে?
February 15, 2017
Nokia 3310 the blast from the past, coming back again?


নকিয়া যে আবার রঙ্গমঞ্চে আসছে আন্ড্রয়েড ফোন Nokia 6 নিয়ে, এ নিশ্চয়ই জেনে গেছেন। তবে, ছবির এই ফোনটার কথা মনে পড়ে কী? যাকে নিয়ে ঠাট্টা-রসিকতা করে ফোনের ডাইনোসর, হলিউড  হিরো “থরের হ্যামার”, অমর ফোন অথবা ফোনের দাদা বলে অনেকে ডেকে থাকেন।

জী, আমরা সেই Nokia 3310 ফোনটির কথাই বলছি। ফোনটি ২০০০ সালের দিকে প্রথম বাজারে আসে এবং বাকিটুকু ইতিহাস। সেই সময়ের আধুনিক ডিজাইন, ব্যবহারে সুবিধা, খুবই টেকসই এবং লম্বা ব্যাটারী লাইফ; এসব কিছু ফোনটিকে করে তুলে ছিল অজেয়। ফোনটি ব্যবহার করেন নাই এমন লোক বোধ করি সে সময় পাওয়া দুস্কর হবে। আমি নিজেই Nokia 3310 এর ইউজার ছিলাম। আর সেই বিখ্যাত গেম “Snake” যাকে কিনা ফোন গেমসে্‌র আদি পিতা বলা হয়; খেলে কে কত স্কোর করেছিলেন জানতে গেলে বেরিয়ে আসবো আরো মজার সব স্মৃতির কথা।

ফোনটি সারা পৃথিবী জুড়ে জনপ্রিয়তা লাভ করেছিল। পরিসংখ্যান অনুযায়ী এযাবত কালের সর্বোচ্চ বিক্রিত ফোনও এটি। আর এসব স্মৃতিকথা ফেরত আনতেই বুঝি World Mobile Congress 2017 ফোনটি পুনরায় বাজারে আনতে যাচ্ছে।

বর্তমানের সকল স্মার্টফোনের ব্যাটারী লাইফ একটা বিশাল ইস্যু, সেটিকে মাথায় রেখে বিশেষজ্ঞরা মনে করছেন; Nokia 3310 হয়তো রিমাইন্ডার হিসাবেই বাজারে আসবে। তবে আজকালকার স্মার্টফোন ইউজার’রা ইন্টারনেটবিহীন এই ফোনে কতখানি আগ্রহ পাবেন সেটা একটা দেখার বিষয়। তবে আমাদের ধারনা, বাজারে একটি চমক আর মানুষের মনে পুরান স্মৃতিকথা মনে করিয়ে দিয়ে নকিয়া তার প্রত্যাগমনকে আলোচনার কেন্দ্রবিন্দুতে আনার একটা প্রয়াস হিসাবেই বাজারে ফিরিয়ে আনছে Nokia 3310। বাজার মূল্য ধরা হয়েছে ৫৯ পাউন্ড। তবে নকিয়া যে হিসাবেই আনুক না কেন, আমি নিশ্চিত আমার মত অনেকেই আছেন যারা কিনা আবারো ফিরে চাইবেন সেই পুরান দিনের অনুভুতি। আপনিও কি সেই আছেন দলে, জানান আপনার মনের কথা।

 
Related News


 
comments powered by Disqus